ফেসবুকে আমি

Bangla Poem & SMS on Facebook Join here & submit your sms, poems.

ইতিহাস

কংক্রিটের শয্যা থেকে উঠে চোখ মেলে দেখি
চোখ ধাঁধানো সূর্য কিরণ আর মানুষের পায়চারি
বয়স তো অনেক হলো নেই কোন পিছুটান
৭১ এর যুদ্ধে হারিয়েছি আমি আমায়

আজ আমি চেয়ে দেখি চারিদিকে শুধু ধোকাবাজি
জন্মভ্রষ্ট কিছু মানুষের পাপাচিত্তের আস্ফলন

দেখেছিলাম অনাগত অতীত বুক ভরা নতুন এক স্বপ্ন
কল্পনায় তার বাস্তবায়ন দেখিনা তার চিরন্তন রূপায়ন
চিরস্থির ঐ নীল আকাশে লাল রক্তে আঁকা সীমানায়
রুখে দাঁড়াও উগ্র আগ্রাসনের সংবিধানের ইতিহাস

রাজপথে লাখো মানুষের দেখি পদচিহ্ন
ক্ষনিকের বজ্রকন্ঠে ভীত নাগরিক হৃদকম্পন
স্প্লিনটারে ঝাঝড়া আমার এই বক্ষ পিঞ্জর
নিস্তেজ চোখে ভাবি আমি কে দেবে আমায় কবর

আকস্মাৎ দেখি নিজেকে খেতে পাইনি আজ দিন অনেক
দেখি ক্ষুধার দুঃস্বপ্ন পাপাচিত্তের আস্ফলন।


- মালিহা। 

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

Related Posts with Thumbnails