ফেসবুকে আমি

Bangla Poem & SMS on Facebook Join here & submit your sms, poems.

মুক্তি


আমার কলম আমার তো নেই আমার কথা বলছেনা,
পরাবাস্তব আধারে আমার আলোর মশাল জ্বলছেনা।
কিসের ভয়ে ভীত আমি কোন না পাওয়ায় হতাশ?
কোন পিশাচের ছাই ছায়াতে ধূসর আমার সকাশ।
ঘুমিয়ে আছো কি ও সূর্যসেন, ক্ষুদিরাম বসু, চে?
গনতন্ত্রের ডিকয় ধরে লাঠি ঘোরাচ্ছে কে?
পুঁজ ওঠা এই পুঁজিবাদী দেশ, রাস্ট্রে,বিশ্বে ধর্ম নেই,
ভুড়ি উচিয়েই সর্বকর্মা, ঘাম ঝরানোর মর্ম নেই।
জাতির সংঘে মন্ঞে রংগে নিত্য নতুন নাট্য,
কুশীলবটা যে চির পুরাতন এই কথা অকাট্য।
বংগ জননী ভারত মাতার ষড়যন্ত্রের শিকার,
মাগুর তাড়িয়ে কৈ মাছ খেয়ে বোয়ালের নেই বিকার।
তবুও আমার লেখার কলমে এখোনো কালি শুকায়নি,
আমার চক্ষু দৃষ্টি হারিয়ে কোটরে গিয়ে লুকায়নি।
আমার কানের যান্ত্রিকতায় অনুনাদ হয় চমত্কার,
আমার বিবেক সু্স্থ আজো মানতে তাহলে অমত কার?
কেন এতদিন নীরব ছিলাম পাইনা খুজে যুক্তি।
নিজের সৃষ্ট কারাগার থেকে নিজেকে দিলাম মুক্তি।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

Related Posts with Thumbnails