ফেসবুকে আমি

Bangla Poem & SMS on Facebook Join here & submit your sms, poems.

ফাঁসি


তওবা হল একটু আগে ঠিক বারোটায় ফাঁসি,
নিরুত্তাপ এই শেষ সময়ে পায়না সবার হাসি।
দেহের মৃত্যু হোক যখনই মনটা মরেছে কবেই,
শেষ ইচ্ছায় বলিনি কিছুই-নেইতো আমি ভবেই।
যমটুপিটা পড়ানো হল আমার নতশিরে,
হারি্য়ে গেল দৃষ্টি আমার অনেক চোখের ভীড়ে।
ফাঁসির মন্চে নেয়া হল হাতটা পেছনে বেধে,
জল্লাদরাও সাবলীল যেন-নিচ্ছে কেমন সেধে।
উপর লেভেলের অনেকেই আছে ফাঁসি যেন মিঠা মধু,
জীবন রক্ষী ডাক্তার সেও মৃত্যু দেখেছে শুধু।
দাঁড়িয়ে আছি ফাঁসির কূপের মিথ্যা পাটাতনে,
গলায় জড়ানো ম্যানিলা রোপের স্পর্শটা চনমনে।
লিভার টানার সংকেত দেয়া লাল রুমালের গায়,
আমার নামটি লেখা আছে তা- নেমে এল মেঝেটায়।
সরে গেল সেই মিথ্যা কপাট! আটকে গেল ফাঁস!
শেষ নয় যেন শুরু হল সবে, বেঁচে থাকবার আশ।
দশ ফুটের এই সরু কূপটা অসীমের মত লাগে,
কোথায় ছিলাম? কোথায় যাচ্ছি?
ভৈরব, না বেহাগে?
হঠাত কঠিন হ্যাঁচকা টানে শুষুম্নাকান্ড ছিড়ে,
যন্ত্রনাতে কাতর তখন-চেতনা আমার ফিড়ে।
কোথায় সেই কূপ বিভীষন? কোথায় গলার ফাঁসি?
খোলা জানালার মুক্ত হাওয়ায় যাচ্ছে দেহ ভাসি।
আমার ঘরেই করছি আমি সুখের নিদ্রা যাপন,
মাত্র দেখা দু:স্বপ্নটা ছড়িয়ে দিয়েছে কাঁপন।
অনুভব করি গলায় এখনো একটা ফাঁস যে আছেই,
ফাঁস লাগানো জল্লাদটাও আছে খুব কাছে কাছেই।
এমন সুখের ফাঁস যে লাগালো করে দেই তারে ক্ষমা,
বড় ভালবেসে জড়িয়ে রয়েছে, ঘুমন্ত প্রিয়তমা।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

Related Posts with Thumbnails